৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

৪০ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় আবেদন করেছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন প্রার্থী।

এর মধ্যে পরীক্ষা দিয়েছেন ৩ লাখ ২৭ হাজার পরীক্ষার্থী। তাঁদের মধ্যে প্রিলিমিনারিতে উত্তীর্ণ হন ২০ হাজার ২৭৭ জন। ২০১৮ সালের আগস্টে ৪০ তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। আজ বুধবার এই বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি)। পিএসসি-সংশ্লিষ্ট একাধিক সূত্র প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছে। বিকেলে কমিশন সভায় ফলাফলের বিষয়ে সিদ্ধান্ত হয়। এতে ১০ হাজার ৯৬৪ জন পাস করেছেন। মৌখিক পরীক্ষা ১৬ ফেব্রুয়ারি থেকে।

ফলাফল ওয়েবসাইটে প্রকাশ করবে পিএসসি। এই ফলাফলের জন্য অনেক দিন ধরেই অপেক্ষায় ছিলেন প্রায় ২০ হাজার প্রার্থী।

পিএসসির সূত্রে জানা গেছে, একজন পরীক্ষক খাতা মূল্যায়ন করার পর তার মূল্যায়ন সঠিক হয়েছে কি না, সেটি যাচাইয়ের জন্য ওই খাতা দ্বিতীয় ধাপে একজন নিরীক্ষক পুনরায় পরীক্ষা করেন। পুনর্নিরীক্ষণ করার সময় নিরীক্ষক দেখেন, যেখানে যেমন নম্বর দেওয়ার কথা ছিল, তা দেওয়া হয়েছে কি না আবার নম্বর যোগ করতে কোথাও ভুল হয়েছে কি না। এই প্রক্রিয়া শেষ হলে তবেই ফলাফল চূড়ান্ত করা হয়। তৃতীয় পরীক্ষকের থেকে মূল্যায়ণপত্র আসতে দেরি হওয়ায় ফল বিলম্ব হয়েছে বলে জানিয়েছে পিএসসি সূত্র। পরীক্ষার্থীদের মেধা যথাযথভাবে মূল্যায়ন করতে ৩৮ তম বিসিএস থেকে এভাবেই খাতা দেখে আসছে পিএসসি।

আরো বিস্তারিত জানতে এবং নতুন নতুন চাকরির খবর পাওয়ার জন্য ভিজিট করুন এই সাইটে  ঃ http://Jobcenterbd.com

আমাদের ওয়েবসাইটে আরো বিভিন্ন চাকরির খোজ-খবর জানতে এবং নিয়োগের পরিক্ষায় অংশগ্রহনে নিজের অনুশীলন করতে ভিজিট করতে ক্লিক করুন ঃ মডেল টেস্ট

Spread the love to your friends